সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

টেক্সাস হত্যাযজ্ঞের হোতা কে এই ক্রুসিয়াস?

টেক্সাস হত্যাযজ্ঞের হোতা কে এই ক্রুসিয়াস?

স্বদেশ ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি শপিং মলে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে নারী ও শিশুসহ প্রাণ হারিয়েছে অন্তত ২০ জন। আহত হয়েছে আরও ২৬ জন। এ ঘটনায় জড়িত সন্দেহে প্যাট্রিক ক্রুসিয়াস (২১) নামের এক শ্বেতাঙ্গ যুবককে আটক করেছে স্থানীয় পুলিশ।

সিসিটিভি ফুটেজে কালো রংয়ের টি-শার্ট পরিহিত ওই যুবককে অ্যাসল্ট ধরনের রাইফেল হাতে হামলা চালাতে দেখা গেছে। টেক্সাস পুলিশও বলছে, আটককৃত ওই শেতাঙ্গ যুবক একাই এই হত্যাকাণ্ড চালিয়েছেন।

বিবিসি, সিএনএনহসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, হামলাকারী প্যাটিক ক্রসিয়াস এল পাসো থেকে ৬৫০ মাইল পূর্বে অবস্থিত অ্যালেন নগরীর ডালাস এলাকার বাসিন্দা। তিনি ম্যাক কিন্নি অঞ্চলের কলিন কলেজে পড়াশোনা করেছেন। তিনি অ্যালেন শহরেই থাকতেন। মাত্র কয়েকদিন আগে তিনি ২১ বছরে পা দিয়েছেন।

ম্যাক কিন্নির জেলা প্রেসিডেন্ট ড. নেইল ম্যাটকিন এক বিবৃতিতে বলেছেন, ‘টেক্সাসের এল পাসো শহরে আজ বন্দুক হামলার খবর শুনে আমরা খুবই দুঃখিত ও হতাশ। কলিন কলেজে ২০১৭ সালের শরৎ থেকে ২০১৯ সালের বসন্ত পর্যন্ত পড়াশোনা করেছে প্যাট্রিক ক্রসিয়াস।’

এই হামলার তদন্তে রাজ্য ও কেন্দ্রীয় প্রশাসনকে সহায়তা দিতে কলিন কলেজ সম্পূর্ণ প্রস্তুত রয়েছে বলেও জানান ড. নেইল ম্যাটকিন।

কেন্দ্রীয় সূত্রের বরাতে সিএনএন জানিয়েছে, হামলার কয়েক দিন আগে অনলাইনে পোস্ট করা একটি লেখা পর্যালোচনা করে হামলার উদ্দেশ্য সম্পর্কে জানার চেষ্টা করা হচ্ছে। ওই লেখাটি ক্রুসিয়াস লিখেছে বলে ধারণা করা হলেও তা নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, গতকাল শনিবার স্থানীয় সময় বেলা ১১টায় টেক্সাস অঙ্গরাজ্যের এল পাসো এলাকার সিয়েলো ভিস্তা শপিং মলে ওয়ালমার্টের একটি দোকানে ওই গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় এই হামলাকে কাপুরুষোচিত কাজ বলে অভিহিত করেছেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877